অলড্রিন

৯৩ বছর বয়সে চতুর্থ বিয়ে করলেন চন্দ্রজয়ী অলড্রিন

আন্তর্জাতিক ডেস্ক:

চন্দ্রপৃষ্ঠে হাঁটা বাজ অলড্রিন ৯৩ বছর বয়সে চতুর্থবারের মতো বিয়ের পিঁড়িতে বসেছেন। তিনি তার দীর্ঘদিনের প্রেমিকা ডক্টর অ্যাঙ্কা ফোরকে (৬৩) বিয়ে করেছেন। শুক্রবার টুইটারে পোস্ট করে তিনি নিজেই এ তথ্য জানিয়েছেন।

টুইটে তিনি বলেন, আমার ৯৩ তম জন্মদিন এবং যেদিন আমি অ্যাভিয়েশনের জীবন্ত কিংবদন্তি হিসেবে স্বীকৃতি লাভ করলাম সেদিনই আমি ডক্টর অ্যাঙ্কা ফোরের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছি। খবর এক্সপ্রেসের।

তিনি আরও বলেন, লস অ্যাঞ্জেলসে ছোট পরিসরে আমরা বিয়ের অনুষ্ঠান করেছি। পালিয়ে যাওয়া কিশোর-কিশোরীদের মতো আমরা দুজনও রোমাঞ্চিত।

এর আগে আরও তিনবার বিয়ে করেছেন অলড্রিন। কিন্তু কোনো বিয়েই স্থায়ী হয়নি। শেষ পর্যন্ত পরিণতি হয়েছে ডিভোর্স। উল্লেখ্য, ১৯৬৯ সালের ২০ জুলাই চাঁদের বুকে নিল আর্মস্ট্রং প্রথম পা রাখেন। তার কিছুক্ষণ পরই চাঁদে দ্বিতীয় ব্যক্তি হিসেবে পা রাখেন বাজ অলড্রিন। তারা দুজনই মার্কিন মহাকাশ সংস্থা নাসার অ্যাপোলো-১১ চন্দ্রযানে করে চাঁদের বুকে অবতরণ করেছিলেন।

সেই ঐতিহাসিক অভিযাত্রায় তাদের সঙ্গী ছিলেন মাইকেল কলিন্স। তিনি অবশ্য দুই সঙ্গীর সঙ্গে চাঁদে পা রাখতে পারেননি। কারণ তিনি চাঁদের কক্ষপথে কমান্ড মডিউলের দায়িত্বে ছিলেন। এই তিন মার্কিন নভোচারীই পরে ইতিহাসের কিংবদন্তিতে পরিণত হয়েছেন।

ভয়েসনিউজ/এনএন

শেয়ার করুন: