আর্জেন্টিনা

বাঁচা-মরার লড়াইয়ে মাঠে নামবে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক:

ফুটবল বিশ্বকাপের ২২তম আসর এবার বসেছে আরব দেশ কাতারের বুকে। প্রথমবারের মতো মধ্যপ্রাচ্যে হচ্ছে ফুটবলের এই মহাযজ্ঞ। তবে বিশ্বকাপের শুরুতে একের পর এক অঘটনে জমে উঠেছে কাতারের এবারের আসর।

কিন্তু সমস্যা হচ্ছে অঘটনের কারণে আর্জেন্টিনার মতো বড় দলের সামনে টুর্নামেন্ট শুরু হতেই না হতেই বিদায়ের ঘণ্টা চোখ রাঙানি দিচ্ছে। বিশ্বকাপের ৭ দিন না যেতেই আর্জেন্টিনা এবারের আসরে টিকে থাকবে কিনা সেই প্রশ্নও উঠছে। এমন সমীকরণের সামনে দাঁড়িয়েই বিশ্বকাপের মঞ্চে ‘ডু অর ডাই’ ম্যাচ খেলতে মাঠে নামবে লিওনেল মেসির আর্জেন্টিনা।

যেখানে আজ (২৬ নভেম্বর) রাতে লে আলবিসেলেস্তেদের প্রতিপক্ষ লাতিন আমেরিকায় তাদের প্রতিবেশি দল মেক্সিকো। কাতারের লুসাইল স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। এই ম্যাচে হারলেই গ্রুপ পর্বের এক ম্যাচ বাকি থাকতেই নিজেদের দেশের ফ্লাইটের টিকিট বেশ আগেভাগেই কেটে ফেলতে হবে মেসি-ডি মারিয়া-মার্টিনেজদের।

‘সি’ গ্রুপে এখন পর্যন্ত ১ ম্যাচ করে শেষে শীর্ষে আছে সৌদি আরব। অথচ যেটি কেউ বিশ্বকাপ শুরুর আগে কল্পনাও করতে পারেনি। সেই তারাই আর্জেন্টাইনদের হারিয়ে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। আর তলানিতে আছে হেরে যাওয়া আর্জেন্টিনা। পোল্যান্ড এবং মেক্সিকো নিজেদের মধ্যে ড্র করায় ২ ও ৩ আছে যথাক্রমে।

গ্রুপের তলানিতে থাকা আর্জেন্টাইনদের বিশ্বকাপে টিকিয়ে রাখতে অবশ্যই আজ নিজেদের জয় নিশ্চিত করতে হবে। ড্র করলেও বিশ্বকাপে টিকে থাকবে মেসিরা। তবে হারলে লিওনেল মেসির বিশ্বকাপের গল্প এক সাগর দুঃখ নিয়েই লিখতে হবে।

ভয়েসনিউজ/এনএন

শেয়ার করুন: