এবারের বিশ্বকাপ মেসির হাতে উঠুক: খায়রুল বাসার

এবারের বিশ্বকাপ মেসির হাতে উঠুক: খায়রুল বাসার

নুরুল ইসলাম :

শেষ হয়েছে কাতার ফুটবল বিশ্বকাপের কোয়াটার ফাইনাল। শেষ চারে স্থান করে নিয়েছে আর্জেন্টিনা, মরক্কো, ক্রোয়েশিয়া ও ফ্রান্স। পৃথিবীর অর্ধেকের বেশি মানুষের প্রিয় এই খেলার সর্বোচ্চ আসরকে ঘিরে বিশ্বজুড়ে উন্মাদনা এখন চরমে। সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে চায়ের দোকান, সর্বত্রই বইছে এই উন্মাদনার ঝড়। এই ঝড়ের বাইরে নেই দেশের শোবিজ তারকারাও। আজ আমরা ফুটবল বিশ্বকাপ নিয়ে কথা বলবো দেশের জনপ্রিয় অভিনেতা খায়রুল বাসারের সাথে।

এবারের বিশ্বকাপে আপনার প্রিয় দল কোনটি?
– আর্জেন্টিনা।

কেন প্রিয়?
– আমি আসলে ব্যক্তি হিসেবে মেসিকে যতটা জানি, তাতে মুগ্ধ এবং তার খেলায় তো অবশ্যই। মেসির জন্যই আমি আর্জেন্টিনার ফ্যান। তবে এইবার বলতে পারি তাদের একাগ্রতার কারণে গোটা টিমটাই আমার বেশ পছন্দের।

বিশ্বকাপ শিরোপা কার হাতে ওঠা উচিত বলে আপনি মনে করেন?
– এবারের বিশ্বকাপ শিরোপা মেসির হাতে উঠুক, আশা রাখি তাই হবে।

আপনার পছন্দের দল চ্যাম্পিয়ান না হলে কোন দলের চ্যাম্পিয়ান হওয়ার সম্ভাবনা আছে বলে আপনি মনে করেন?
– আসলে সেমিফাইনালে খেলা চারটা দলই সম্ভাবনা রাখে। আর্জেন্টিনা চ্যাম্পিয়ন না হলে ফ্রান্স বা ক্রোয়েশিয়া বা মরক্কো যে কেউ নিক, তাদের সমান পছন্দ করি। তবে ফ্রান্সের বা ক্রোয়েশিয়ার সম্ভাবনা বেশি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংগীত বিভাগে পড়াশোনা করা খায়রুল বাসারের অভিনয়ের শুরুটা ২০১১ সালে মূকাভিনয় দিয়ে। এরপর একে একে- ইতি তোমারই ঢাকা, উনপঞ্চাশ বাতাস, মহানগর, পুনরাবৃত্তি, নেটওয়ার্কের বাইরে, বোধ, শুক্লপক্ষ, তীরন্দাজ, নিখোঁজসহ বেশ কিছু নাটক, টেলিফিল্ম, চলচ্চিত্র ও ওয়েব সিরিজে অভিনয় করেন করেন।

সামনে ওটিটি ‘চরকি’তে আসছে রবিউল আলম রবি পরিচালিত ফিল্ম ‘ক্যাফে ডিজায়ার’, বায়োস্কোপে রুবায়েত মাহমুদ পরিচালিত ‘কাবাডি’ ও দীপ্ত প্লে-তে মিজানুর রহমান আরিয়ানের ‘শহরে অনেক রোদ’। ভালোবাসা দিবসের নাটক, ওটিটি আর সিনেমার কাজ নিয়ে এখন বেশ ব্যস্ত সময় পার করছেন এই অভিনেতা।

শেয়ার করুন: