গণতন্ত্র মঞ্চের সঙ্গে যুগপৎ আন্দোলন চালিয়ে যাবে বিএনপি

গণতন্ত্র মঞ্চের সঙ্গে যুগপৎ আন্দোলন চালিয়ে যাবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক :

গণতন্ত্র মঞ্চের সঙ্গে বিএনপি যুগপৎ আন্দোলন চালিয়ে যাবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, আমরা এই অনির্বাচিত সরকারের বিরুদ্ধে জাতীয় ঐক্য সৃষ্টি করে গণঅভূত্থানের মাধ্যমে যুগপৎ আন্দোলন গড়ে তুলতে কাজ শুরু করেছি। একই সঙ্গে পরবর্তীতে রাষ্ট্রের মেরামতসহ বিভিন্ন বিষয়ে একমত হয়েছি। আশা করি আরও বিস্তারিত আলোচনা করে সার্বিক বিষয় চূড়ান্ত করতে একমত হতে পারব। সেই লক্ষ্যে আমরা এগিয়ে যেতে পারব। আপাতত যুগপৎ আন্দোলন চালিয়ে যাব।

১৫ নভেম্বর মঙ্গলবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের সঙ্গে সংলাপ শেষে বিএনপির মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা ইতোমধ্যে ২২টি রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করেছি। আজ গণতন্ত্র মঞ্চের সঙ্গে আলোচনা করেছি। এর আগেও আমরা গণতন্ত্র মঞ্চের প্রত্যেকটি রাজনৈতিক দলের সঙ্গে আলাদা আলাদাভাবে আলোচনা করেছি। আজ দ্বিতীয় দফায় আলোচনা করেছি। এখানে আমরা কয়েকটি বিষয়ে একমত হয়েছি।

তিনি বলেন, ইতোমধ্যে বাংলাদেশের মানুষের মধ্যে একটা আগ্রহ ও উদ্যোগ সৃষ্টি হয়েছে এই অনির্বাচিত সরকারের বিরুদ্ধে; আন্দোলনের মধ্যে দিয়ে সরকার পতনে। বিষয়গুলো দ্রুত করতে একটি লিয়াজোঁ কমিটি গঠন করা হবে। যার মাধ্যমে দলীয় কর্মসূচি, আন্দোলনের রূপরেখা নির্ধারিত করা হবে। আমরা বিশ্বাস করি বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি করে এই সরকারকে পরাজিত করতে সক্ষম হব।

সংলাপে গণতন্ত্র মঞ্চের নেতাদের মধ্যে ছিলেন- জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির আসম আবদুর রব, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, গণসংহতি আন্দোলনের জোনায়েদ সাকি, গণঅধিকার পরিষদের ফারুক হাসান, ভাসানী অনুসারী পরিষদের শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সৈয়দ হাসিব উদ্দিন হোসেন প্রমুখ।

বিএনপি মহাসচিবের সঙ্গে ছিলেন স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

শেয়ার করুন: