আগুন

১৩ ঘন্টা পর গাজীপুরে টেক্সটাইল মিলের আগুন নিয়ন্ত্রণে

গাজীপুর প্রতিনিধি :

অবশেষে গাজীপুরের সদর উপজেলার ভবানীপুর এলাকায় সামিম টেক্সটাইল মিলের তুলার গুদামে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ১৩ ঘন্টা চেষ্টার পর সর্বশেষ ২৯ নভেম্বর মঙ্গলবার বেলা পৌনে একটায় আগুন নিয়ন্ত্রনে আসে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট কাজ করেছে।

খবরটি নিশ্চিত করে গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন বলেন, সোমবার দিনগত রাত ১২টার দিকে সদর উপজেলার ভবানীপুর এলাকার সাফারি পার্ক সড়কে শামীম টেক্সটাইল মিলের তুলার গুদামে আগুন লাগে। আগুন লাগার খবর পেয়ে শ্রীপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আগুনের মাত্রা বাড়তে থাকায় পরে জয়দেবপুর ফায়ার সার্ভিসের দুটি ও শ্রীপুর ফায়ার সার্ভিসের আরও একটি ইউনিটসহ মোট পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা আরও বলেন, আগুন এখন যে অবস্থায় আছে তা অন্য কোথাও ছড়াতে পারবে না। আগুন লাগার প্রায় ১৩ ঘণ্টা পর পাঁচটি ইউনিটের চেষ্টায় নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় কোনো হতাহত নেই।

সামিম টেক্সটাইল মিলের পরিচালক আবুল খায়ের মানিক বলেন, আগুন লাগার পরপরই ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। তারা আগুন নেভানোর জন্য অবিরাম চেষ্টা করে। বেলা পৌনে ১টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে সাড়ে তিনশ থেকে চারশ কোটি টাকার বেশি ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারণা করছি। পূর্ণাঙ্গ হিসাব করলে ক্ষয়-ক্ষতির পরিমাণ আরও বাড়বে বলে তিনি জানান।

শেয়ার করুন: