চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ চলছে

চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ চলছে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ চলছে। ১৪ নভেম্বর সোমবার সকাল ৯টা থেকে এ ভোট গ্রহণ শুরু হয়। চলবে দুপুর ২টা পর্যন্ত।

এর আগে, রিট আবেদনের পরিপ্রেক্ষিতে উচ্চ আদালতের নির্দেশে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন স্থগিত হয়েছিলো।

জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের ২টি সংরক্ষিত ও ৫টি সাধারণ ওয়ার্ডে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এর আগে রোববার নির্বাচনী সরঞ্জাম নিয়ে ভোটকেন্দ্রে যান কর্মকর্তারা।

এদিকে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ ও আনসার সদস্যদের পাশাপাশি র‌্যাব ও বিজিবি সদস্যরাও দায়িত্ব পালন করছেন বলে জানিয়েছেন জেলা প্রশাসক এবং চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা একেএম গালিভ খাঁন।

নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে। ৫টি সাধারণ ও ২টি সংরক্ষিত ওয়ার্ডের জন্য ৫ জন প্রিসাইডিং, ১০ জন সহকারী প্রিসাইডিং এবং ২০ জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পান করছেন। এছাড়া প্রতিটি কেন্দ্রে ১ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৫ কেন্দ্রের জন্য ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার এস.এ.এম. ফজল-ই-খুদা জানান, প্রতিটি কেন্দ্রে ২০ জন করে পুলিশ ও ৬ জন করে আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।

এবার জেলার ৫টি উপজেলায় ৫টি সাধারণ ওয়ার্ডে ২০ জন এবং ২টি সংরক্ষিত আসনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রসঙ্গত, এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিনকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

শেয়ার করুন: