করোনা মাস্ক

চীনে মাস্ক পরে খাওয়ায় ১৭ সেকেন্ডের ভিডিও ভাইরাল

আন্তর্জাতিক ডেস্ক :

চীনে করোনা ভাইরাস বেশ কয়েকদিন ধরে ভয়াবহ রূপ ধারণ করেছে। করোনার প্রাদুর্ভাব নিয়ে ব্যাপক শঙ্কা তৈরি হয়েছে দেশটিতে। প্রতিদিন কোটিও বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে।

লাগামহীন করোনার কারণে হাসপাতালগুলোতে উপচে পড়া ভিড়। পাশাপাশি ভিড় জমছে শ্মশানেও। দেশটির সরকার বর্তমান পরিস্থিতি সামলাতে রীতিমতো হিমশিম খেয়ে যাচ্ছেন।

করেনা মহামারির কারণে বিভন্ন সময়ে নতুন নতুন কৌশল অবলম্বন করেন সাধারণ মানুষ। এবারে তার নমুনা দেখা গিয়েছে চীনের একটি রেস্তোরাঁতে। ভিডিওটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়ে যায়। ভিডিওটি সবাইকে হতবাক করে দেয়।

ভিডিওতে দেখা যায়, দেশটির একটি শহরের রেস্তোরাঁয় খাওয়া-দাওয়া করছেন এক ব্যক্তি। মুখের মাস্কটি ভারী কাগজ ব্যবহার করে পাখির দীর্ঘ ঠোঁটের মতো করে বানানো হয়েছে। তিনি যখন খাবার খাচ্ছেন, তখন পাখির ঠোঁটের মতো তার মাস্কটি খুলে যাচ্ছে।

টুইটারে সাফির নামের এক অ্যাকাউন্ট থেকে ভিডিওটি টুইট করা হয়েছে। ভিডিওটির ক্যাপশনে লেখা হয়েছে, ‘কোভিডের ভয় থাকা সত্ত্বেও মাস্ক পরে আমার মতো ষাঁড় আজ খাচ্ছে।’

টুইটারে ১৭ সেকেন্ডের এই ভিডিওটি ইতোমধ্যে ১৯ হাজারের বেশি মানুষ দেখেছেন। অনেকেই টুইটে হাসির ইমো জুড়ে দিয়েছেন। অনেক টুইটার ব্যবহারকারী ভিডিওটি শেয়ার করে লিখেছেন, আমি এই মাস্ক কোথায় পাবো?

চীনের জাতীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের তথ্য মতে, চলতি সপ্তাহে এক দিনে দেশটিতে অন্তত ৩ কোটি ৭০ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়ে থাকতে পারেন। আর সংক্রমণের এই ঊর্ধ্বগতির কারণে বিশ্বের সবচেয়ে ভয়াবহ করোনা প্রাদুর্ভাবের মুখোমুখি হয়ে উঠতে যাচ্ছে চীন।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের ধারণা, দেশটিতে এবার করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়েছে। চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সিচুয়ান প্রদেশ এবং রাজধানী বেজিংয়ের অর্ধেকেরও বেশি বাসিন্দা এতে সংক্রমিত হয়েছেন।

শেয়ার করুন: