জাতীয় দলের হেড কোচ ডোমিঙ্গোর পদত্যাগ

জাতীয় দলের হেড কোচ ডোমিঙ্গোর পদত্যাগ

স্পোর্টস ডেস্ক :

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গো পদত্যাগ করেছেন। ২৭ ডিসেম্বর মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) তিনি এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। ভারতের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ হারের দুদিনের মাথায় দক্ষিণ আফ্রিকান এই কোচ পদ ছাড়লেন।

রোববার মিরপুর টেস্ট শেষ হওয়ার পরপরই বড়দিনের ছুটি নিয়ে দক্ষিণ আফ্রিকা চলে গেছেন ডোমিঙ্গো। সেখান থেকে মঙ্গলবার পদত্যাগের বিষয়টি জানিয়েছেন তিনি।

ভারতের বিপক্ষে মিরপুর টেস্ট শেষ হওয়ার দিনই বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস ইঙ্গিত দিয়েছিলেন, জাতীয় দলের কোচিং প্যানেলে পরিবর্তন আসতে পারে। পরের দিন সেটি স্বীকার করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও। যদিও হেড কোচ পদ ছাড়তে পারেন, সেটি তখন বলেননি তারা।

তবে জালাল ইউনুসের কথায় অনেকটাই পরিষ্কার হয়ে যায় ডোমিঙ্গো আর থাকছেন না। তিনি বলেছিলেন, ‘আমাদের এমন কোচ দরকার, টিমের ওপর ইমপ্যাক্ট থাকে, টিমের মধ্যে তার প্রভাব থাকবে।’

বিশ্বকাপ ব্যর্থতার জেরে ২০১৯ সালের সেপ্টেম্বরে স্টিভ রোডসকে ছাঁটাই করে রাসেল ডোমিঙ্গোকে হেড কোচ হিসেবে দায়িত্ব বুঝিয়ে দিয়েছিল বিসিবি। তার অধীনে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জেতে বাংলাদেশ। প্রথমবারের মতো টেস্ট জেতে নিউজিল্যান্ডের মাটিতে, দক্ষিণ আফ্রিকার মাটিতে জেদে ওয়ানডে সিরিজ।

টেস্টে হোয়াইটওয়াশ হলেও ভারতের বিপক্ষে ঘরের মাঠে সদ্য সমাপ্ত সিরিজে দুর্দান্ত লড়াই করে টাইগাররা। এর আগে জেতে ওয়ানডে সিরিজ। তারপরও পদটা ধরে রাখতে পারলেন না ডোমিঙ্গো। তার বিরুদ্ধে অভিযোগ, প্রোটিয়া এই কোচ ড্রেসিংরুমে প্রভাব রাখতে ব্যর্থ। বিসিবি চায় আগ্রাসী একজনকে।

শেয়ার করুন: