জামায়াতের কেন্দ্রীয় কমিটি গঠন

জামায়াতের কেন্দ্রীয় কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক :

২০২৩-২০২৫ কার্যকালের জন্য বাংলাদেশ জামায়াতে ইসলামীর পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। ২ ডিসেম্বর শুক্রবার কেন্দ্রীয় মজলিসে শুরার সভায় এ কমিটি গঠন করা হয়।

দলের আমির ডা. শফিকুর রহমানের সভাপতিত্বে নায়েবে আমির, সেক্রেটারি জেনারেল, সহকারী সেক্রেটারি জেনারেল, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ ও কর্মপরিষদের নাম ঘোষণা করা হয়।

নবগঠিত কমিটির সেক্রেটারি জেনারেল নির্বাচিত হন অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

নায়েবে আমির হন অধ্যাপক মুজিবুর রহমান, ডা. সৈয়দ আব্দুল্লাহ মো. তাহের ও মাওলানা আনম শামসুল ইসলাম।

সহকারি সেক্রেটারি জেনারেল হিসেবে নির্বাচিত হন মাওলানা এটিএম মা’ছুম, মাওলানা রফিকুল ইসলাম খান, হামিদুর রহমান আযাদ, মাওলানা আবদুল হালিম, অ্যাডভোকেট মোয়ায্যম হোসাইন হেলাল, মাওলানা মো. শাহজাহান ও অ্যাডভোকেট এহসানুল মাহবুব জোবায়ের।

অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দকে দেওয়া হয়েছে কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া সেক্রেটারির দায়িত্ব।

অধিবেশনে সভাপতির বক্তব্যে জামায়াতের আমিরে জামায়াত ডা: শফিকুর রহমান দেশের সামগ্রিক পরিস্থিতি তুলে ধরে সংক্ষিপ্ত বক্তব্য পেশ করেন। এ সময় তিনি দেশে বিদ্যমান রাজনৈতিক সঙ্কট, অর্থনৈতিক অব্যবস্থাপনা, দ্রব্যমূল্যের অব্যাহত ঊর্ধ্বগতি, শিক্ষাঙ্গণে অরাজকতা, পানি, গ্যাস ও বিদ্যুৎ সঙ্কটের কারণে জনগণের অসহনীয় অবস্থা তুলে ধরেন।

তিনি জাতিকে এ ভয়াবহ পরিস্থিতি থেকে উদ্ধারের পথ নির্দেশ করে বলেন, জাতিকে এ ভয়াবহ পরিস্থিতি থেকে উদ্ধার করার জন্য কেয়ারটেকার সরকারের অধীনে একটি সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

শেয়ার করুন: