পাকিস্তানে থানায় সন্ত্রাসী হামলা: ৪ পুলিশ নিহত

পাকিস্তানে থানায় সন্ত্রাসী হামলা: ৪ পুলিশ নিহত

ইন্টারন্যাশনাল ডেস্ক :

পাকিস্তানে নবনির্মিত একটি থানায় সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৪ পুলিশ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে।

১৮ ডিসেম্বর রোববার ভোরের দিকে দেশটির উত্তরপশ্চিমাঞ্চলের অস্থিতিশীল প্রদেশ খাইবার পাখতুনখোয়ার লাকি মারওয়াতের বারগাই থানায় এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশ বলছে, দক্ষিণ ওয়াজিরিস্তানের উপজাতি অধ্যুষিত লাকি মারওয়াতের সীমান্তবর্তী বারগাই থানায় হাতে তৈরি গ্রেনেড এবং রকেট লঞ্চারসহ অন্যান্য ভারী অস্ত্র নিয়ে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। পুলিশের সঙ্গে ব্যাপক গুলি বিনিময়, ধাওয়া-পাল্টা ধাওয়ার পর সন্দেহভাজন সন্ত্রাসীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

দেশটির সংবাদমাধ্যম ডন নিউজকে স্থানীয় পুলিশের মুখপাত্র শহীদ হামিদ বলেছেন, সন্ত্রাসীরা মধ্যরাতে থানায় হামলা চালিয়ে সেখানে প্রবেশের চেষ্টা করেছে। সেই সময় থানায় ৬০ জনের বেশি পুলিশ সদস্য দায়িত্বরত ছিলেন।

তিনি বলেন, প্রায় ৪৫ মিনিট ধরে পুলিশ সদস্যদের সঙ্গে গোলাগুলি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে অন্ধকারের সুযোগ নিয়ে হামলাকারীরা পালিয়ে যায়।

থানাটি প্রত্যন্ত এলাকায় অবস্থিত এবং পার্শ্ববর্তী লাক্কি শহর থেকে সেখানে পৌঁছাতে প্রায় দেড় ঘণ্টা সময় লাগে বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা। তবে এখন পর্যন্ত দেশটির কোনও গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

শেয়ার করুন: