পালিয়ে যাওয়া জঙ্গিদের শীঘ্রই গ্রেফতার করা হবে: ডিবি প্রধান

পালিয়ে যাওয়া জঙ্গিদের শীঘ্রই গ্রেফতার করা হবে: ডিবি প্রধান

নিজস্ব প্রতিবেদক :

ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে পালিয়ে যাওয়া জঙ্গিদের সিসিটিভি পর্যালোচনা করে খুব শীঘ্রই গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

২১ নভেম্বর সোমবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আদালত প্রাঙ্গণ থেকে পালিয়ে যাওয়া জঙ্গিদের গ্রেফতার ও অগ্রগতি সম্পর্কিত সাংবাদিকদের প্রশ্নোত্তরে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, জঙ্গি পালিয়ে যাওয়ার ঘটনা ঘটার পরপরই ডিবি, সিটি ও থানা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ইতোমধ্যে ২০ জনকে অভিযুক্ত করে কোতয়ালী থানায় একটি মামলা করা হয়েছে। এই মামলায় অজ্ঞাতনামা আরও ২০ জন রয়েছেন।

তিনি বলেন, ইতোমধ্যে আইজিপি স্যার সারাদেশে সতর্ক অবস্থা জারি করেছেন। সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে খুব শীঘ্রই এ ঘটনার মাস্টার মাইন্ড মেজর জিয়াসহ অন্যান্যদের গ্রেফতার করা হবে।

আদালত প্রাঙ্গনে নিরাপত্তা সংক্রান্ত এক প্রশ্নোত্তরে ডিবি প্রধান বলেন, আদালত পাড়ায় আতঙ্ক হওয়ার কিছু নেই। ইতোমধ্যে ডিএমপির পক্ষ থেকে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। আসামী আদালতে আনা-নেওয়ার ক্ষেত্রেও নিরাপত্তা জোরদার করা হয়েছে। ডিএমপির বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে।

এদিকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ আসামিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় দায়িত্ব অবহেলায় সিএমএম আদালতের হাজতখানায় কর্মরত ৫ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর আগে, রোববার দুপুর পৌনে ১টার দিকে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে মোটরসাইকেলে করে এসে জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ আসামিকে ছিনিয়ে নেয় জঙ্গিরা।

এ ঘটনায় ঢাকায় রেড অ্যালার্ট জারি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এজন্য প্রতিটি থানা ও অন্যান্য ইউনিটকে চেকপোস্ট বসানোর নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত সেই ২ জঙ্গিকে ধরতে প্রত্যেকের জন্য ১০ লাখ টাকা করে মোট ২০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ পুলিশ।

পলাতক জঙ্গিরা হলেন- সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম ও লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটেশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব। তারা জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য।

শেয়ার করুন: