ইয়ারবাড

প্রিয় ইয়ারবাড যেভাবে পরিষ্কার করবেন

প্রযুক্তি ডেস্ক:

বর্তমান আধুনিকযুগে ট্ররু ওয়্যারলেস ইয়ারবাডের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলছে। বিশ্বের বড় বড় কোম্পানি শুরু থেকেই ব্যস্ত স্মার্ট সকল পন্য তৈরি করতে। বিভিন্ন ধরনের ফিচার ও ডিজাইন নিয়ে ইয়াবার্ডগুলো মার্কেটে দাপটের সাথে চলে আসছে।

তবে বেশ কয়েকদিন ইয়ারবাড ব্যবহারের ফলে ভালো সার্ভিস পেতে পরিস্কার করা জরুরি হয়ে পড়ে। কেননা বিভিন্ন ধরণের ধরণের ধুলো-বালি ইয়ারবাডের মধ্যে প্রবেশ করে তা দুর্বল করে দেয় এবং সঠিক সাউন্ড না পাওয়া এমনকি নষ্ট হয়েও যেতে পারে শখের ইয়ারবার্ড। তবে ইয়ারবার্ড বা ইয়ারপড পরিষ্কার করার সময়ে সাবধান থাকতে হবে অন্যথায় নষ্ট হয়ে যাতে পারে শখের ইয়ারবার্ডটি।

যেভাবে পরিষ্কার করবেন ইয়ারবাড বা ইয়ারপড-

>> যদি আপনার ইয়ারবাডের স্পিকারের মাথায় কুশন বা রাবার লাগানো থাকে তাহলে এটি প্রথমে খুলে নিন। এবারে লিকুইড সাবান দিয়ে কিছু সময় ভিজিয়ে রেখে ধুয়ে নিন। তবে বেশি ঘষাঘষি না করাই ভালো অন্যথায় ছিড়ে যেতে পারে কুশন বা রাবারটি। সাথে লক্ষ্য রাখতে হবে অস্বাভাবিক তাপমাত্রার পানি যেন ব্যবহার না করা হয়।

>> ভ্যাকিউম করে নিতে পারেন। ফলে ভেতরে জমে থাকা ধুলা-বালি সহজেই বেরিয়ে আসবে।

>> কটনবাড দিয়েও সহজে পরিষ্কার করতে পারেন। কটনবাডের সঙ্গে ক্লিনিং জেল লাগিয়ে তারপর ইয়ারবাডের ভেতরের অংশ পরিষ্কার করে নিন।

>> শুকনো ব্রাশ দিয়ে ঘষেও পরিষ্কার করা যায়। ব্রাশ দিয়ে পরিস্কারের ক্ষেত্রে লক্ষ্য রাখতে হবে ভিতরের কোন ক্যাবল বা পার্টসে আঘাত না লাগে।

>> মাইক্রোফাইবার কাপড় দিয়ে ইয়ারবাড এবং কেসিং সবসময় পরিষ্কার করুন। শক্ত কাপড় দিয়ে ঘষাঘষি করা যাবে না। তাহলে স্ক্র্যাচ পরে যেতে পারে শখের ইয়ারবাডে।

শেয়ার করুন: