ফিল্মি কায়দায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ আসামি ছিনিয়ে নিলো জঙ্গিরা

ফিল্মি কায়দায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ আসামি ছিনিয়ে নিলো জঙ্গিরা

নিজস্ব প্রতিবেদক :

ফিল্মি কায়দায় ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নিয়েছে জঙ্গিরা। এ ঘটনায় এক পুলিশ সদস্য আহত হয়েছেন।

২০ নভেম্বর রোববার দুপুর পৌনে ১টার দিকে ফটকের সামনে থেকে পুলিশের চোখে স্প্রে মেরে মোটরসাইকেল করে আসা ৪ জঙ্গি তাদের ছিনিয়ে নিয়েছে।

জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যার মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত ওই দুই পলাতক আসামিরা হলেন, সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম ও লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটেশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব। তারা জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য।

আদালত সূত্রে জানা গেছে, রোববার সন্ত্রাসবিরোধ ট্রাইব্যুনালে হাজির করে হাজত খানায় নেওয়ার সময় চারজনের মধ্যে দুই জনকে ছিনিয়ে নিয়ে যায়। ছিনিয়ে নেওয়ার ঘটনায় আরও ৪ জঙ্গি জড়িত। তারা দুটি মোটরসাইকেল করে আদালতে এসেছিলেন।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান ও অতিরিক্ত পুলিশ কমিশনার হারুন অর রশীদ বলেন, আমরা শুনেছি আদালতের গেটে দায়িত্বরত পুলিশ সদস্যদের চোখে স্প্রে করে দুই জঙ্গিকে ছিনিয়েছে অপর জঙ্গিরা। চার জন জঙ্গি মোটরসাইকেল করে আদালতে এসে দুই জনকে ছিনিয়ে নেয় পুলিশের চোখে স্প্রে মেরে। চোখে স্প্রে করার কারণে দায়িত্বরতরা কিছু দেখতে পারেনি।

তিনি বলেন, ঘটনার পরপর আমরা ঢাকা শহরের চেকপোস্ট বসিয়েছি। আমাদের ডিবির প্রত্যেকটা টিম কাজ করছে। আশা করছি তাদের দ্রুত গ্রেফতার করতে পারবো। জঙ্গিরা বিভিন্ন কৌশল করে কাজ করে। এবার তারা নতুন একটি কৌশল নিয়েছে, স্প্রে মেরে জঙ্গি সংগঠনের সদস্যদের ছিনিয়ে নিয়ে যাওয়া।

২০২১ সালের ১০ ফেব্রুয়ারি জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা মামলায় ৮ আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

শেয়ার করুন: