ফেব্রুয়ারিতে মুক্তি পাবে গিয়াস উদ্দিন সেলিম ‘কাজলরেখা’

ফেব্রুয়ারিতে মুক্তি পাবে গিয়াস উদ্দিন সেলিম ‘কাজলরেখা’

বিনোদন প্রতিবেদক :

আগামী বছর ফেব্রুয়ারিতে মুক্তি পাবে গুনী নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের সিনেমা ‘কাজলরেখা’। ইতোমধ্যেই বাংলা সাহিত্যের ঐতিহ্যবাহী নিদর্শন মৈমনসিংহ গীতিকা থেকে নির্মিত এই ছবিটির দৃশ্যধারণ শেষ হয়েছে।

বাংলা সাহিত্যের ঐতিহ্যবাহী নিদর্শন মৈমনসিংহ গীতিকা থেকে পরিচালক গিয়াস উদ্দিন সেলিম নির্মাণ করছেন নতুন সিনেমা ‘কাজলরেখা’। এরই মধ্যে সিনেমাটির শুটিং শেষ হয়েছে। সিনেমাটি মুক্তি পাবে আগামী ফেব্রুয়ারিতে।

৫ অক্টোবর বুধবার দুপুরে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক গিয়াস উদ্দিন সেলিম। তিনি বলেন, মঙ্গলবার কাজলরেখা সিনেমার শুটিং শেষ করে বুধবার সকালে ঢাকায় এসেছি। এখন বাকি কাজগুলো দ্রুতই শেষ করে আগামী ফেব্রুয়ারিতে মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে।

‘কাজলরেখা’ সিনেমা প্রসঙ্গে গিয়াস উদ্দিন সেলিম বলেন, এটি নির্মিত হচ্ছে মৈমনসিংহ গীতিকার ‘কাজলরেখা’ পালা থেকে। ওই সময়ে নয় বছর বয়স হলেই সামাজিক নিয়ম অনুযায়ী মেয়েদের বিয়ে দিতে হতো। কাজলরেখার বয়স যখন ৯ তখন এক নতুন গল্প তৈরি হয়, এটিই আমার সিনেমার মূল গল্প। এর চিত্রনাট্য ও সংলাপ বিন্যাস করেছি আমি নিজেই।

তিনি আরও বলেন, এটি ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা। সিনেমাটি আমার স্বপ্ন। প্রায় ১১ বছর ধরে গল্পটি নিয়ে কাজ করেছি।

‘কাজলরেখা’ সিনেমায় প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা শরিফুল রাজ ও মন্দিরা চক্রবর্তী। এছাড়াও এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইরেশ যাকের, রাফিয়াথ রশিদ মিথিলা, আজাদ আবুল কালাম, খায়রুল বাশার, সাদিয়া আয়মান, শাহানা সুমী, রহমত আলী, গাউসুল আলম শাওনসহ আরও অনেকে।

ভয়েসনিউজ/এনআই

শেয়ার করুন: