‘বাংলাদেশ এখন পৃথিবীর সামনে উদাহরণ হিসেবে উপস্থাপিত হয়’

‘বাংলাদেশ এখন পৃথিবীর সামনে উদাহরণ হিসেবে উপস্থাপিত হয়’

নিজস্ব প্রতিবেদক :

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বাংলাদেশ এখন পৃথিবীর সামনে উদাহরণ হিসেবে উপস্থাপিত হয়। বিশ্ব খাদ্য সংস্থা, জাতিসংঘ অন্যান্য দেশের কাছে বাংলাদেশকে উদাহরণ হিসেবে উপস্থাপন করে।

২৫ ডিসেম্বর রোববার রামপুরায় বাংলাদেশ টেলিভিশন কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত ‘৫৯ বছরে বাংলাদেশ টেলিভিশন’ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, গত ১৪ বছরে আওয়ামী লীগের নেতৃত্বে দেশের যে উন্নয়ন হয়েছে আশা করছি, আগামীতেও যাবতীয় চ্যালেঞ্জ মোকাবিলা করে আওয়ামী লীগের নেতৃত্বে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাব।

তিনি বলেন, আমাদের সম্মেলন হয়েছে। নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে খুব বেশি পরিবর্তন আসেনি, আগের কমিটির অনেকেই নতুন কমিটিতে রয়েছেন। তার কারণ প্রধানমন্ত্রী তাদের উপর আস্থা রেখেছেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগে শেখ হাসিনার বিকল্প নেই। ১৯৭৫ সালের পর আওয়ামী লীগ যখন বহু ভাগে বিভক্ত, সে সময় আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করেছিলেন শেখ হাসিনা।

তিনি আরও বলেন, সন্তানকে মা যেমন লালন-পালন বড় করে, একইভাবে বঙ্গবন্ধুহীন আওয়ামী লীগকেও অনেক কষ্ট করে শেখ হাসিনা সুসংগঠিত করেছেন, দলকে রাষ্ট্র ক্ষমতায় নিয়ে গেছেন। সুতরাং শুধু দলেই নয়, বাংলাদেশেও শেখ হাসিনার বিকল্প নেই। যত সমালোচনাই হোক না কেন, বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়ন করেছেন শেখ হাসিনাই।

শেয়ার করুন: