বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভীসহ ৪ শতাধিক নেতাকর্মী কারাগারে

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভীসহ ৪ শতাধিক নেতাকর্মী কারাগারে

নিজস্ব প্রতিবেদক :

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৪ শতাধিক নেতাকর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। রাজধানীর নয়াপল্টন এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পল্টন থানার মামলায় এ আদেশ দেয়া হয়েছে।

৮ ডিসেম্বর বৃহস্পতিবার আসামিদের আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। বিকেলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলমের আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এসব তথ্য জানিয়েছেন আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শাহ আলম।

রিজভী ছাড়া এ মামলার অন্য আসামিরা হলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, চেয়ারপাসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলসহ ৪ শতাধিক নেতাকর্মী।

এর আগে, ৭ ডিসেম্বর বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে।

পরে পুলিশের অভিযানে এসব নেতাকর্মীরা গ্রেফতার হয়।

শেয়ার করুন: