ব্যক্তিত্ব

পছন্দের পানীয় দেখেই বোঝা যাবে আপনার ব্যক্তিত্ব

লাইফস্টাইল ডেস্ক

জীবনের বড় বড় সিদ্ধান্ত বা পছন্দগুলোই কেবল নয়, আপনি কোন পানীয় বেশি পছন্দ করেন তা দেখেও বোঝা যাবে আপনি মানুষ হিসেবে কেমন। আপনি কী খেতে বেশি পছন্দ করেন- চা, কফি, গ্রিন টি নাকি মোজিতো? আপনার পছন্দের পানীয়র সঙ্গে ব্যক্তিত্বের ধরন মিলিয়ে নিন-

চা

প্রতিদিন কয়েক কাপ চা খেতে হয় নয়তো কাজে মন বসাতে পারেন না? তাহলে ধরেই নেওয়া যায় যে আপনি একজন চা প্রেমী মানুষ। যারা সব পানীয়র মধ্যে চা খেতে বেশি ভালোবাসে তারা স্বভাবে শান্ত হয়। তারা সারাক্ষণ মজা করা, বিভ্রান্তিকর বা অগোছালো কাজ করার বদলে শান্তিপূর্ণ কাজ করতে বেশি পছন্দ করে। এ ধরনের মানুষেরা হইচই পছন্দ করে না এবং নিজের প্রতিদিনের কাজ গুছিয়ে করতে ভালোবাসে। তারা চা খেতে খেতে দীর্ঘ আলোচনা করতে ভালোবাসে। এই সময়টুকু তারা পরিবারের বন্ধন তৈরি করতে বা সারাদিনের ক্লান্তি কাটাতে চেষ্টা করে।

কফি

কফিপ্রেমীরা আবার কয়েক ভাগে ভাগ হতে পারে। কে কেমন ধরনের কফি খেতে পছন্দ করে তার ওপর নির্ভর করে ব্যক্তিত্বও আলাদা হতে পারে। যারা ব্ল্যাক কফি খেতে পছন্দ করেন, তারা খুব ধৈর্যশীল প্রকৃতির এবং সাধারণত উচ্ছৃঙ্খল হয় না। যদি ক্যাপুচিনো খেতে পছন্দ করেন তবে আপনি একজন দুর্দান্ত সৃজনশীল মানুষ, সেইসঙ্গে সৎ ও পরিশীলিত। প্রতিটি দিনই আপনার কাছে সমান গুরুত্বপূর্ণ। এসপ্রেসো খেতে ভালোবাসলে বুঝতে হবে আপনি সাহসী ধরনের মানুষ। আর যদি ল্যাটে খেতে ভালোবাসেন তবে আপনি শান্ত এবং আত্মবিশ্বাসী মানুষ, যে সমস্যাকে ভয় করে না।

মোজিতো

মোজিতো প্রেমীরা অ্যাডভেঞ্চার পছন্দ করে। এ ধরনের মানুষেরা জীবনের গল্পকে আকর্ষণীয় করে তুলতে চায়। তারা সব সময় ঘটনাবহুল ও মজার জীবন চায়, যদিও এর ফলে অনেক সময় বিব্রতকর পরিস্থিতিতেও পড়তে হতে পারে। এ ধরনের মানুষেরা জীবন থেকে শিক্ষা নিতে পছন্দ করে এবং তার মাধ্যমে পুরো জীবনকে সাজাতে চেষ্টা করে। তাদের অনেক বড় স্বপ্ন থাকে কিন্তু সব সময় হয়তো তা পূরণ করতে পারে না। দিনের শেষে তারা নিজের পছন্দকে গুরুত্ব দিতে পারার জন্য খুশি থাকে এবং কখনোই নিজের জীবনের নিয়ন্ত্রণ অন্য কারো হাতে দিতে পছন্দ করে না।

গ্রিন টি

গ্রিন টি প্রেমী মানুষেরা হিসাবী এবং বাস্তববাদী হয়। তারা অযৌক্তিক কোনো কাজ করে না বরং সব কাজ পরিকল্পনা করে করতে পছন্দ করে। এ ধরনের মানুষেরা খুব সহজেই বিরক্ত হয়ে যায় এবং তাদের খুব কম সংখ্যক বন্ধুই থাকে। এ ধরনের মানুষেরা কঠিন ধরনের হয়ে থাকে এবং নিজের আবেগকে সহজেই নিয়ন্ত্রণ করতে পারে। তবে তারা কিন্তু শ্রোতা হিসেবে খুব ভালো। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

ভয়েসনিউজ/এনএন

শেয়ার করুন: