ব্রাজিল

আর্জেন্টিনা নাকি ব্রাজিল কোন দলের সমর্থক শাকিব খান

বিনোদন ডেস্ক:

গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত ফুটবল বিশ্বকাপের এবারের আসর বসছে কাতারে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স এবার বিশ্বকাপে শিরোপা ধরে রাখার মিশন নিয়ে খেলবে। ৩৬ বছরের শিরোপা খরা কাটাতে হেক্সা মিশনে আসবে ব্রাজিল আর আর্জেন্টিনা। ইতোমধ্যে দলগুলো তাদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে।

আর এই ফুটবল বিশ্বকাপকে ঘিরে অন্যান্য দেশের মত নানা ধরণের উন্মাদনা চলে আমাদের দেশেও। তবে আমাদের দেশের ফুটবল ভক্তদের বেশিরভাগই দুটি দলের সমর্থন করে। আর এই দুটি দল হলো আর্জেন্টিনা-ব্রাজিল। বিশ্বকাপকে সামনে রেখে সাধারণ ক্রীড়াপ্রেমীদের পাশাপাশি উন্মাদনায় মেতেছেন দেশের তারকারাও। অনেকেই এরইমধ্যে সোশ্যাল মিডিয়ায় জানান দিয়েছেন কে কোন দলের খেলা পছন্দ করেন এবং সাপোর্ট করেন। পছন্দের দলের জার্সি গায়ে তারকাদের অনেকেই ছবি পোস্ট করে পছন্দের দলের জন্য শুভকামনা জানিয়েছেন।

তবে দর্শক দ্বিধান্বিত হয়ে পড়েছেন চিত্রনায়ক শাকিব খানকে নিয়ে। কারণ, তাকে আর্জেন্টিনা এবং ব্রাজিল- দুই দলের জার্সিতেই দেখা গেছে। তাতে প্রশ্ন উঠেছে, শাকিব খান আসলে কোন দলের সমর্থক? আর্জেন্টিনা নাকি ব্রাজিল?

এ নিয়ে ২০১৮ সালে দেশের বেশ কয়েকটি গণমাধ্যমে শাকিব খানের একটি বক্তব্য প্রকাশ হয়। সেখানে কিং খান বলেছিলেন, ‘একসময় নিয়ম করে প্রতিদিন ফুটবল খেলতাম। এখান আর সেই সুযোগ হয় না। মাঠে খেলার সময় নিজেকে ম্যারাডোনা মনে করতাম। তার মতো ফুটবল খেলার চেষ্টা করতাম। তখন থেকেই আমি আর্জেন্টিনার সমর্থক।’

এরপর গত বছর চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে আর্জেন্টিনা কোপা আমেরিকা জয়ের পর শাকিব খান তার ফেসবুক ওয়ালে লিখেছিলেন, ‘একটি দীর্ঘ প্রতীক্ষিত স্বপ্ন, যা অর্জন করা ভীষণ প্রয়োজন ছিল। অভিনন্দন আর্জেন্টিনা এবং লিওনেল মেসি; অনেক দিন পর একটি আন্তর্জাতিক গৌরব অর্জন করায়।’

তবে কয়েক বছর পেছনে গেলে পাওয়া যাবে ভিন্ন তথ্য। ২০১৪ সালে দেশের একটি শীর্ষ ইংরেজি দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে শাকিব খান বলেছিলেন, তিনি ছোটবেলা থেকেই ব্রাজিলের সমর্থক। সে বছর ব্রাজিল কাপ জিতবে বলেও প্রত্যাশা ছিল নায়কের। বলছিলেন, ‘এটাই সময়। নেইমারের খেলা আমাকে সবচেয়ে বেশি মুগ্ধ করে।’

যদিও সে বার আর্জেন্টিনা ফাইনালে যায়। শাকিব খানের গায়ে দুই দলেরই জার্সি পাওয়া যায়। স্বাভাবিকভাবেই শাকিবের দুই রকম বক্তব্য ও অবয়বে ভক্তরা দ্বিধান্বিত হয়ে পড়েছেন। ২০১৪ সালের বক্তব্যে তিনি ব্রাজিলের সমর্থক। ২০১৮ সালের বক্তব্যে আর্জেন্টিনা, ২০২১ সালের বক্তব্যেও আর্জেন্টিনা। ২০২২ সালের বক্তব্য কী? সেই অপেক্ষায় দর্শক।

চলতি মাসের ২০ তারিখে কাতারের জোর শহরের আল বায়েত স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের। এই অনুষ্ঠানে কারা গান গাইবেন এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে এখনো কিছুই জানায়নি ফিফা। তবে সম্প্রতি কয়েকটি গণমাধ্যমে জানিয়েছে, শাকিরা, দুয়া লিপা এবং দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় বয় ব্যান্ড বিটিএস’কে দেখা যাবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে।

টোটাল রিপোর্টার জানিয়েছে, কলম্বিয়ার গায়িকা শাকিরাকে এবারের বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে দেখা যাবে। তার সঙ্গে থাকবেন বর্তমান প্রজন্মের জনপ্রিয় পপ তারকা দুয়া লিপা এবং বয় ব্যান্ড বিটিএস। উল্লেখ্য, ২০১০ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠানে ‘ওয়াকা, ওয়াকা ‘ গানটি দিয়ে বিশ্ব মাতিয়েছিলেন শাকিরা।

ভয়েসনিউজ/এনএন

শেয়ার করুন: