রাজধানীতে গণমিছিলের জন্য বিএনপিকে অনুমতি দিয়েছে পুলিশ

রাজধানীতে গণমিছিলের জন্য বিএনপিকে অনুমতি দিয়েছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক :

আগামী ৩০ ডিসেম্বর রাজধানীতে গণমিছিল করার জন্য বিএনপিকে অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ২৭ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে ডিএমপি কমিশনারের সঙ্গে বিএনপির প্রতিনিধি দল সাক্ষাতে গেলে এ অনুমতি দেওয়া হয়।

এদিকে গণমিছিলের জন্য বিএনপিকে রুট নির্দিষ্ট করে দিয়েছে ডিএমপি। একইসঙ্গে কোনো ধরনের বিশৃঙ্খলা না করার শর্তও পুলিশের পক্ষ থেকে জুড়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার রাত সাড়ে ৯টায় বিষয়টি নিশ্চিত করেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

গণমাধ্যমকে তিনি বলেন, বিএনপির একটি প্রতিনিধি দল ডিএমপি সদর দপ্তরে এসেছিলেন আমাদের সঙ্গে বৈঠক করতে। আগামী ৩০ ডিসেম্বর তারা তাদের পূর্বঘোষিত দলীয় কর্মসূচি গণমিছিল করতে চান। আমরা সার্বিক বিবেচনায় নয়াপল্টন দলীয় কার্যালয় থেকে মগবাজার পর্যন্ত গণমিছিল করার অনুমতি দিয়েছি।

বৈঠক শেষে বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, আগামী শুক্রবার (৩০ ডিসেম্বর) বিএনপির ১০ দফা দাবি আদায়ের প্রথম কর্মসূচি গণমিছিল। সেই গণমিছিল যাতে শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে করা যায় সেজন্য রুট নিয়ে ডিএমপির সঙ্গে আলোচনা হয়েছে। একই সঙ্গে তাদের বিষয়টি অবহিত করা হয়েছে। গণমিছিল সফল ও সার্থক করা এখন বিএনপির মূল উদ্দেশ্য। সেই লক্ষ্যেই আমরা এখন এগিয়ে যাচ্ছি। গণমিছিল নয়াপল্টন থেকেই শুরু হবে।

বিএনপির নির্ধারিত গণমিছিল নির্দিষ্ট সময়ে, নির্দিষ্ট রুটেই শুরু হবে। শুক্রবার দুপুর ২টা থেকে ৫টা পর্যন্ত গণমিছিল করার অনুমতি দিয়েছে ডিএমপি।

শেয়ার করুন: