শাকিব

যে কারণে সন্তান নিয়ে বুবলি প্রকাশ্যে এবং শাকিব খানের স্বীকার

বিনোদন ডেস্ক:

কেন হঠাৎ আড়াই বছর পর ঢাকাই সিনেমার অন্যতম অভিনেত্রী শবনম বুবলি প্রথমে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার বেবি বাম্পের ছবি প্রকাশ্যে আনলেন? সেই ঘটনার সূচনা হয়েছিল মূলত গত ২৭ সেপ্টেম্বর দুপুর ১২টার পরে।

শাকিব খান যখন নিজের ভেরিফায়েড ফেসবুকে তার ও অপু বিশ্বাসের সন্তান আব্রাম খান জয়ের সপ্তম জন্মদিনে ফেসবুক পোস্টে লেখেন, ‘আমার ছোট্ট আব্রাম তার জীবনে নতুন বছরে পা রাখল। প্রতিনিয়ত খেয়াল করছি জীবনের প্রতিটি ক্ষেত্রে তুমি মানুষের মতো মানুষ হতে এগিয়ে যাচ্ছ। হয়তো একটা সময় গিয়ে বুঝবে— তোমার বাবা আছে বলেই জীবন এত সুন্দর। বাবারা কখনো শো অফ করে না, তারা দেখিয়ে দেয়! তোমার প্রতি আমার স্নেহ, আদর, দোয়া ও মঙ্গলকর দায়িত্ব সারা জীবন থাকবে।’

শাকিব খান তার সন্তান জয়কে নিয়ে এই স্ট্যাটাস দেওয়ার ঠিক ৩ ঘণ্টা পর শবনম বুবলি নিজের ভেরিফায়েড ফেসবুকে ২ বছর আগের ২টি ছবি প্রকাশ করেন। যেখানে তার বেবি বাম্প দেখা যাচ্ছে।

ছবির ক্যাপশন বুবলি লেখেছিলেন ‘মি উয়িথ মাই লাইফ’। এই ছবি নিয়ে তৈরি হয় নানা প্রশ্ন। সেদিনই সন্ধ্যায় ‘চাদর’ সিনেমার শুটিংস্পট থেকে বুবলি বলেন, ‘আমি শুধু এইটুকু বলব, কিছু ব্যাপারতো আছেই। আমি শুধু অনুরোধ করব, কেউ যেন খারাপ কিছু না ছড়ান এবং আমি কয়েকটা দিন সময় চাইছি। কয়েকদিনের মধ্যেই বিষয়টা সবাইকে জানাব।’

শাকিব খান-অপু বিশ্বাসের সন্তান আব্রাম খান জয়কে নিয়ে জন্মদিনে দেওয়া শাকিব খানের স্ট্যাটাসটা কোনোভাবেই মানতে পারছিলেন না শবনম বুবলি। মনের গভীরে লুকিয়ে থাকা গোপন অভিমান প্রকাশ করেছিলেন বেবি বাম্পের ছবি প্রকাশ্যে এনে। আশা করছিলেন, তার সন্তান নিয়েও এমন স্ট্যাটাস দিক বাবা শাকিব খান।

শাকিব খানের গুলশানের বাসায় দেখা যায়, ছেলে আব্রাহাম খান জয়ের জন্মদিনের কেক খাইয়ে দিচ্ছেন তিনি। অন্য ছবিগুলোতে অপু বিশ্বাস ছেলেকে আদর করছেন। ঘরোয়া এই আয়োজনের ছবিতে জয়ের সঙ্গে শাকিবের মা, বাবা ও বোনকেও দেখা গেছে। ছবিগুলো সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সেদিন মধ্যরাতে প্রকাশ করে অপু বিশ্বাস লেখেন, ‘সুখী পরিবারের কিছু মুহূর্ত। আমাদের জন্য সবাই দোয়া করবেন।’

শাকিব খানের বাসায় জয়ের জন্মদিনে তোলা সেই ছবিগুলো সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। নতুন গুঞ্জন ছড়িয়ে পড়ে, শাকিব খান-অপু বিশ্বাস তবে কী আবার এক হয়ে হচ্ছেন? তবে কী তাদের সম্পর্ক জোড়া লাগছে?

গত ২৮ সেপ্টেম্বর অপু বিশ্বাসের কাছে জানতে চাওয়া হয়, শাকিব খানের সঙ্গে কি কথা হয়েছে গতরাতে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কথা হবে না কেন? শাকিব অনেক ভালো মনের মানুষ।’

পরপর এই ২টি ঘটনা গভীরভাবে ছাপ ফেলে শবনম বুবলির মনে। তার পরিবার থেকেও চাপ বাড়তে থাকে। সন্তানের স্বীকৃতির জন্য মরিয়া হয়ে ওঠেন শবনম বুবলি।

বুবলির পরিবারের এক সদস্য গত ২৯ সেপ্টেম্বর দুপুরে গণমাধ্যমের কাছে শাকিব-বুবলির সন্তানের নাম প্রকাশ করে দেন, তবে নিজের নাম প্রকাশ না করার শর্তে। এরপর বুবলির সন্তানের নাম গণমাধ্যম থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। বুবলির সন্তানের নাম শেহজাদ খান বীর।

৩০ সেপ্টেম্বর সকাল ১১টার দিকে বুবলি স্ট্যাটাস দেওয়ার আগেই গণমাধ্যমে প্রকাশিত হয়, বুবলি মা হয়েছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের লং আইল্যান্ড জ্যুইশ মেডিকেল কলেজ হাসপাতালে। ২০২০ সালের ২১ মার্চ তিনি পুত্রসন্তানের জন্ম দেন। তথ্যটি কেউ বিশ্বাস করে, আবার কেউ অবিশ্বাস করে।

শাকিব খানের ওপরও চাপ বাড়তে থাকে। কী করবেন ঠিক বুঝে উঠতে পারছিলেন না। আবার কি অপু বিশ্বাসের মতো সন্তানসহ টেলিভিশন লাইভে চলে আসবেন বুবলি? কিছুটা স্বাভাবিকভাবে বুবলির সন্তানের বিষয়টা সবার সামনে কীভাবে স্বীকার করা যায় সেটা নিয়ে কয়েক দফা মিটিং হয় শাকিব খানের গুলশানের বাসায়।

মিটিংয়ে শাকিব খানের ঘনিষ্ঠ কয়েকজন উপস্থিত ছিলেন। ২ পক্ষের আলোচনা, সমঝোতার পর ৩০ সেপ্টেম্বর দুপুর ১২টার দিকে সন্তানের বিষয়টি নিশ্চিত করে শবনম বুবলি ফেসবুক পোস্টে লেখেন, ‘আমরা চেয়েছি একটি শুভ দিনক্ষণ দেখে আমাদের সন্তানকে সবার সম্মুখে আনতে। তবে আল্লাহ যা করেন, ভালোর জন্যই করেন। সুখবরটি জানানোর জন্য আর বেশিদিন অপেক্ষা করতে হয়নি।’

তিনি আরও লেখেন, ‘শেহজাদ খান বীর, আমার এবং শাকিব খানের সন্তান। আমাদের ছোট্ট রাজপুত্র। আমার সন্তান আমার গর্ব, আমার শক্তি।’

বুবলির ফেসবুক পোস্টের কিছুক্ষণ পরই শাকিব খানও একই পোস্ট করেন। তিনিও শেহজাদের ছবি দিয়ে লেখেন, ‘আমার সন্তান আমার গর্ব।’

শাকিব খান-বুবলির সন্তানের বিষয়টি স্বীকার করে নেওয়ার পর আরেকটি প্রশ্ন সামনে আসে। সেটি হচ্ছে, তাদের কি বিবাহ বিচ্ছেদ হয়ে গেছে?

এই প্রশ্ন আসার প্রধান কারণ, শাকিব খান ৯ মাস যুক্তরাষ্ট্রে থেকে বাংলাদেশে এসেই ঘোষণা দেন, বিয়ের জন্য পাত্রী দেখছেন। পরিবারের পছন্দে বিয়ে করবেন। যদিও বিয়ে বিচ্ছেদের বিষয়টি স্বীকার করেননি কেউই।

অপর দিকে শাকিব খান ও পূজা চেরি অভিনীত সরকারি অনুদানের সিনেমা ‘গলুই’ মুক্তির পর থেকে এই নায়িকার সঙ্গে শাকিবের প্রেমের গুঞ্জন শোনা যাচ্ছে। পূজাকে নিয়েই শাকিব খান প্রযোজক হিসেবে সরকারি অনুদানের ‘মায়া’ সিনেমার ঘোষণা দিয়েছেন। এই প্রেমের বিষয়টি সত্য নাকি গুজব, তা জানতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

ভয়েসনিউজ/এনএন

শেয়ার করুন: