শুরু হলো নতুন অফিস সময়সূচি

শুরু হলো নতুন অফিস সময়সূচি

নিউজ ডেস্ক :

সরকারি নির্দেশনা অনুযায়ী শুরু হলো নতুন অফিস সময়সূচি। আজ ১৫ নভেম্বর মঙ্গলাবার থেকে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে এ সময়সূচি কার্য়কর হয়েছে। নতুন নিয়মে সকাল ৯টায় অফিস শুরু হয়ে শেষ হবে বিকাল ৪টায়।

এর আগে, বিদ্যুৎ সাশ্রয়ে গত ২৩ আগস্ট থেকে অফিসসূচিতে পরিবর্তন এনেছিলো সরকার। সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত অফিস করছেন সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তারা-কর্মচারীরা।

শীত মৌসুমকে সামনে রেখে নতুন সময়সূচি ঘোষণা করে সরকার। গত ৩১ অক্টোবর মন্ত্রিসভার বৈঠকে নতুন সময়সূচি অনুমোদন দেওয়া হয়।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, শীত চলে আসায় আগামী ১৫ নভেম্বর থেকে দেশের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে। শীতকালে সকাল ৮টায় অফিসে আসতে অসুবিধা হবে। তাই সময়সূচি পরিবর্তন করা হলো।

এদিকে ব্যাংকে লেনদেনের নতুন সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক। ঘোষিত ওই সূচি অনুযায়ী মঙ্গলবার থেকে ব্যাংক লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত। আর ব্যাংকের আনুষঙ্গিক কার্যক্রম পরিচালনার জন্য ব্যাংক খোলা থাকবে বিকাল ৫টা পর্যন্ত।

ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের লেনদেনও চলবে নতুন সূচিতে। মঙ্গলবার থেকে আর্থিক প্রতিষ্ঠান চলবে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

সরকারি সিদ্ধান্ত ও ব্যাংক সময়ের সঙ্গে সঙ্গতি রেখে আইডিআরএ এবং সব বিমা কোম্পানির অফিস সময়সূচি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মঙ্গলবার থেকে সকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

শেয়ার করুন: