সৌদি প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ

সৌদি প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ

নিউজ ডেস্ক :

সৌদি যুবরাজ, ক্রাউন প্রিন্স ও দেশটির প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী প্রধানমন্ত্রীর আমন্ত্রণপত্র দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপমন্ত্রী প্রকৌশলী ওয়ালিদ বিন আবদুল করিম আল-খুরাইজির কাছে তাঁর কার্যালয়ে আমন্ত্রণপত্রটি হস্তান্তর করেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন সৌদি বাংলাদেশ দূতাবাস।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আমন্ত্রণপত্র হস্তান্তরের সময় রাষ্ট্রদূত দুই ভ্রাতৃপ্রতিম দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক এবং অভিন্ন স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় ও সহযোগিতা অব্যাহত রাখার ওপর জোর দেন। একই সঙ্গে আন্তর্জাতিক সংস্থায় একে অপরকে সমর্থন প্রদানসহ দ্বিপক্ষীয় বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধি করার উপায় নিয়ে আলোচনা করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিঠিতে দুই ভ্রাতৃপ্রতিম দেশ ও জনগণের দৃঢ় বন্ধন ও শক্তিশালী দ্বিপক্ষীয় সম্পর্কের কথা উল্লেখ করেন। বিভিন্ন ক্ষেত্রে দুই দেশের সমর্থন আগামী দিনে আরও বৃদ্ধি পাবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

আরও পড়ুন : সৌদি আরবের প্রধানমন্ত্রী হলেন যুবরাজ সালমান

গত ২৭ সেপ্টেম্বর মঙ্গলবার এক রাজকীয় ডিক্রিতে সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ তার ছেলে এবং সিংহাসনের উত্তরাধিকারী মোহাম্মদ বিন সালমানকে প্রধানমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়।

প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করায় যুবরাজকে রাষ্ট্রদূত শুভেচ্ছা ও অভিনন্দন জানান রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

ভয়েসনিউজ/এনআই

শেয়ার করুন: