৪০৪ রানে থামলো ভারতের প্রথম ইনিংস

৪০৪ রানে থামলো ভারতের প্রথম ইনিংস

স্পোর্টস ডেস্ক :

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসে সবক’টি উইকেট হারিয়ে ৪০৪ রান করলো ভারত। দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে ১৩৩ ওভার ৫ বল এই রান সংগ্রহ করে সফরকারী দল।

এর আগে, ১৪ ডিসেম্বর বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টসে জয়লাভ করে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারতীয় অধিনায়ক লোকেশ রাহুল।

প্রথম দিন শেষে ৬ উইকেট হারিয়ে ২৭৮ রান সংগ্রহ করে ভারত। এর মধ্যে চেতেশ্বর পূজারা ৯০, লোকেশ রাহুল ২২, শুভমান গিল ২০, বিরাট কোহলি ১, ঋষভ পান্ত ৪৬, অক্ষর প্যাটেল ১৪ ও শ্রেয়াশ আইয়ার অপরাজিত ৮২ রান করেন।

দ্বিতীয় দিনে ৮৬ রানে আউট হন শ্রেয়াশ আইয়ার। এছাড়া রবিচন্দ্রন অশ্বিন ৫৮, কুলদীপ যাদব ৪০, মোহাম্মদ সিরাজ ৪ ও উমেশ যাদব অপরাজিত ১৫ রান করেন।

বোলিংয়ে তাইজুল ইসলাম ৪, মেহেদী হাসান মিরাজ ৪ ও সৈয়দ খালেদ আহমেদ ১ ও ইবাদত হোসেন ১টি উইকেট লাভ করেন।

ব্যাটিংয়ে নেমে প্রথম বলেই আউট হলেন নাজমুল হোসেন শান্ত। ২ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১ ইউকেটে ৪ রান। উইকেটে আছেন ইয়াসির আলী রাব্বি ও জাকির হাসান।

বাংলাদেশ একাদশ: জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, কাজী নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন ও সৈয়দ খালেদ আহমেদ।

ভারতীয় একাদশ: শুভমান গিল, কেএল রাহুল (অধিনায়ক), চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াশ আইয়ার, ঋষভ পান্ত, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, উমেশ যাদব, মোহাম্মদ সিরাজ।

শেয়ার করুন: