বিপিএল

৬ জানুয়ারি শুরু হবে বিপিএল

খেলাধুলা :

বাংলাদেশ-ভারতের মধ্যকার সিরিজ প্রায় শেষ পর্যায়ে। আন্তর্জাতিক এই সিরিজ শেষ হওয়ার পরেও বিশ্রাম পাচ্ছেন না ক্রিকেটাররা। আসছে ৬ জানুয়ারি শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর নবম আসর। ওইদিন চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এর মুখোমুখি হবে সিলেট স্ট্রাইকার্স। এই ম্যাচ দিয়ে শুরু হবে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসরটি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শনিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিপিএলের সূচি, ভেন্যু চূড়ান্ত করেছে।

৬ জানুয়ারি শুরু হওয়া বিপিএল ১৭ ফেব্রুয়ারি ফাইনালের মধ্যে দিয়ে শেষ হবে। অন্য সব আসরের মতো এই আসরেও তিনটি ভেন্যুতে বিপিএল মাঠে গড়াবে। রাজধানী ঢাকা, বন্দর নগরী চট্টগ্রাম এবং পুণ্যভূমি সিলেট মিলে মোট পাঁচ ভাগে অনুষ্ঠিত হবে এবারের বিপিএল। লিগ পর্ব শেষে এলিমিনেটর, দুই কোয়ালিফায়ার ও ফাইনালের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে। প্রতিদিন হবে দুটি করে খেলা। শুক্রবার দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর আড়াইটায়, আর রাতের ম্যাচ মাঠে গড়াবে সন্ধ্যা সোয়া সাতটা থেকে। এছাড়া সপ্তাহের অন্য দিনগুলোতে প্রথম ম্যাচ শুরু হবে বেলা ২টায়, আর রাতের ম্যাচ হবে বিকেল ৭টা থেকে।

সাত দলের লড়াই চলবে তিন ভেন্যুতে হবে । শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হওয়া প্রতিযোগিতাটির দ্বিতীয় পর্ব হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের। এরপর আবারও বিপিএল ফিরবে মিরপুর স্টেডিয়ামে। সেখান থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম হয়ে চূড়ান্ত পর্বে আতিথ্য দেবে শেরে বাংলা স্টেডিয়াম। ৬ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি মিরপুরে হবে প্রথম পর্ব।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৩ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি বিপিএল চলবে। ৮ দিনের ওই পর্ব শেষে আবার ঢাকায় ফিরবে বিপিএল। এরপর ঢাকায় ২৩ ও ২৪ জানুয়ারি দুইদিন বিপিএল চলার পর ২৭ জানুয়ারি থেকে বিপিএল হবে সিলেটে। ওই পর্ব চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। ৩ ফেব্রুয়ারি থেকে মিরপুরে গড়াবে বিপিএলের শেষ পর্ব। ১৬ ফেব্রুয়ারি ফাইনাল দিয়ে নবম আসরের সমাপ্তি হবে।

শেয়ার করুন: